নক্ষত্রের পতন
- এ কে সরকার শাওন - চেয়ার ও চোর ১৯-০৪-২০২৪

স্বপ্ন হলো না সফল
হলো না সুলতানার সরোবর!
চামাচা বেষ্টিত পারিষদ যাদের
তাদের মস্তিষ্ক অনুর্বর!

এ পৃথিবীতে ডুবিছে যত
রথি মহারথী জন পন্কিলে!
আশিভাগই চামচার কারণ
দশ ভাগ বে-আক্কেলে!

বাকী দশভাগ নিয়তি,
পৃথিবী পরিবর্তনশীল!
ভাগ্যে থাকলে চোর ঠাহরে
খেতে হয় বাপের কিল!

দুদিনের এই দুনিয়াতে
মিছে অমর হতে চাওয়া!
অমর কারুকাজ হাওয়া হবে
থাকবে না কোন গাওয়া।
আসমান থেকে ধূলিসাৎ হতে
লাগে বলো কতক্ষণ!
প্রকৃতির বিচার যথার্থ সঠিক
নক্ষত্রেরও হয় পতন!

নাগরী, কালীগন্জ, গাজীপুর।
১৫.০৩.২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।