ল্যাংড়া চড়ুই
- আশরাফুন নাহার ২০-০৫-২০২৪

এতকাল মাটির কাছাকাছি ডালে বসত্ করে,
এঁটোসেঁটো খেয়ে খেয়ে পেটটি তার ভরে।

উঠেছিস সূর্য নাকি মাথার উপরে,
একবিন্দু আলো নাই
তার ছোট্ট ঘরে।

চড়ুইয়ে চড়ুইয়ে চড়ুইভাতি করে,
সে থাকে আলাদা এক ভবঘুরে।

চড়ুই পাখির মাঝে অসম ভরে,
দালানে থেকে তারা দর্প মনে ধরে।

স্বজাতি দূরে তার বৈষম্য উদরে,
ল্যাংড়া চড়ুইটা সেই ধুকে ধুকে মরে।

মগডালে সমাবেশ সুষম দেশ গড়ে,
এই তার পরিচয় প্রতিবন্ধি তরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।