বিদায়ের ঘন্টা
- মোঃ নাসির উদ্দীন - সেকাল ২২-০৫-২০২৪

এ রঙের দুনিয়ার তুমি
থাকবা কতদিন
কবে জানি উঠবে বেজে
চলে যাওয়ার বীন।

এ দুনিয়ার রঙের মেলায়
আছো তুমি ডুবে,
কোনো দিন ভাবনি হায়!
চলে যেতে হবে।
কি হিসাব দেবে তুমি
শেষ বিচারের দিন।

নতুন সাজে সাজবে তুমি
সাদা পোশাকে
দলে-দলে আসবে সবাই
তোমায় দেখিতে।
তোমায় মনে রাখবে সবাই
অল্প কিছু দিন।

টাকা পয়সার মালিক হয়ে
ভুলে গেলে তুমি
বিদায়েরী ঘন্টা বাজলে
কি করিবে তুমি।
নতুন খাটে শোয়াই তোমায়
বলবে গোসল দিন।

কেউবা কাটবে বাঁশের কাঞ্চা
কেউবা মাটি খুরে,
কেউবা তোমায় গোসল করায়
কেউবা দেখে ঘুরে-ঘুরে
তোমার কথা কেউ না শুনবে
আরতো কোনো দিন।

১৬ মার্চ, ২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।