চাঁদের বুড়ির চিঠি ১
- আশরাফুন নাহার - চিঠি কথা ২০-০৫-২০২৪

চিঠিতে কি লিখব?
কত কি বলার ছিল,
"সংক্ষেপে লিখ"মনকে শাসনে আমি।
আজকের দিনটার কথা মনে রেখেছ তুমি?
দিনের ভীড়ে এটি যে বহুদামী।
কাকভেজা হয়ে অপেক্ষাকাতর তুমি,
বকে বকে সায়াহ্ন করে রাত।
শুধু চেয়ে চেয়ে সময় ধরে রাখার চেষ্টা।
আমার আঙুলগুলো আশ্রয়ের খোঁছে
ধরেছিল সেই হাত।
ভুল করে ভুলো না যেন দিবস গেলে
নিভু নিভু দ্বীপটি রেখো কিন্তু জ্বেলে।
তোমার বুড়ি লক্ষ্মি বুড়ি কান্নাকাটি রেখে,
এখন চাঁদের বুকে আঁচড় কেটে তোমার নামটি লেখে।
তুমি দেখবে এই ভেবে জ্যোৎস্না রাখে মেখে।
আড়াল যদি আড়ালে থাকে
ভয় কি তাতে?
আড়াল থেকেই বলব কথা
শুনবে নিরালাতে।
ভালো থাকলে ভালো থাকব
মনে রেখো তা,
এত বলেও হয়নি বলা তোমায়
আমার সব কথা।

ইতি
তোমার পাগলী বুড়ি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।