জন্মভূমি
- কবি এসপিএস শুভ ২৪-০৪-২০২৪

আমার দেশের সরল মানুষ ভালোবাসার কায়া
যেথাই থাকে ভালো থাকে দুঃখ-সুখের ছায়া।
জন্ম আমার বাংলাদেশে জন্মভূমির তরে
ধনী-গরিব সকল মানুষ তোমার আশা করে।

জন্মভূমির ছোট্ট গাঁয়ে জন্ম হলো আমার
গাঁয়ের মাঝে সরলতা মুগ্ধ করবে;তোমার।
আমার গাঁয়ের পুব আকাশে নতু সূর্য্য উঠে
সাথে সাথে কৃষক ভায়া মাঠে যাচ্ছে ছুটে।

সকাল বেলার কুয়াশা রোদ ঝিকিমিকি করে
রাখাল ছেলের বাঁশির সুরে মনটা আমার ভরে।
জন্মভূমির ছোট্ট গাঁয়ে বয়ে যাচ্ছে নদী-
দেখবো আমি নতুন দৃশ্য থাকো পাশে যদি।
#অনুকাব্য
-
২৪/০১/২০২০
চৌহালী-সিরাজগঞ্জ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

Emadbd
১৯-০৩-২০২০ ২২:৪০ মিঃ

জন্মভূমির প্রতি ভালবাসা এমন হওয়া চাই।দোয়া করি আমার দেশের সেরা কবি তুমি হও ভাই।

zahidernoor
১৯-০৩-২০২০ ১১:৪৯ মিঃ

মাতৃভূমির প্রতি প্রেমাবেগ, সুন্দর।

SpsShuvo
১৯-০৩-২০২০ ১০:২৬ মিঃ

ভালোবাসার জন্মভূমি