বেলা ফুরাবার আগে
- Md Rasel Mia - সূর্যাস্ত ১৯-০৪-২০২৪

বেলা ফুরাবার আগে...
- আরিফ আজাদ
--------------------------------
- এবার ভিন্ন কিছু হোক
উদভ্রান্ত উদাসীন সময়ের পাটাতন থেকে
নোঙর করা যাক নতুন এক সময়ের বুকে
মরীচিকাময় স্বপ্নের নাগপাশ ছেড়ে
ফিরে আসা যাক জীবনের নতুন অনুচ্ছেদে
হতাশ হতোদ্যম আর হঠকারিতার বলয় ভেঙ্গে
এবার গায়ে লাগুক মুক্তির শীতল পরশ।

- এবার ঘুম ভাঙুক
চোখ মেলে দেখা হোক বাইরে অপেক্ষমাণ
নতুন দিনের পৃথিবী।
নতুন ভোরের সোনারঙা রোদে
ঝেড়ে ফেলা যাক একজীবনের সমস্ত ক্লান্তি।

- একটা জীবন অবলীলায় অবহেলায় কেটে যাবে
ভুল আর ভ্রান্তির বেড়াজালে
একটা জীবন আমগ্ন ডুবে রবে
এমনটা হতে দেওয়া যায় না।
জীবনের গতিপথ ভুলে
একটা জীবন ভীষণ বেপরোয়া হয়ে
ভুল স্রোতে ভুল পথে বাঁক নেবে
এমনটা হতে দেওয়া যায় না।

- এবার ভিন্ন কিছু হোক
জাগরণের এই জাগ্রত জোয়ারে
এবার নতুন করে লেখা হোক জীবনের জ্যামিতি
বেলা ফুরাবার আগে
আজ তবে ফেরা হোক নীড়ে.....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।