বন্ধুর পথ বন্ধুর
- আশরাফুন নাহার ২০-০৫-২০২৪

বন্ধু অচেনার তরীতে কেন আজ?
অপরিচিতার নীলকণ্ঠে লুকানো ছলচাতুরী সাজ।
ঐ বন্ধুর পথে যেও না।

এখানে এসো,এই ছোট্ট ছাউনিতে,
একটা ব্যথার কানন, সেখানে ব্যথার শস্যদানা গুল্ম অহর্নিশি চাষে মন। দেখলে এসো হৃদয় প্রাঙ্গনে বীথিতলে বিছিয়ছি সুদীর্ঘ প্রেমাঁচল,
এই যে দেখছ হিমাদ্রির শীতলতায়,
আছে বরফকুচি ফালুদা।
বন্ধু ঐ বন্ধুর পথে যেও না।

মধূৎসবের মৌরাণি হয়ে দুলছি পুষ্পলতা।
বধূয়ার মেহেদি কাঁদে
আলতা কাঁপে পায়ে,
বন্ধু শোনো দোসরনাথ
বাসর ছেড়ে বন্ধুর পথে যেও না।

যেওনা অষ্টাদশীর অট্টহাসিতে ভ্রমে,প্রিয়তমে মনোহারিনীর সর্পিল ভঙ্গিমা,
যেওনা মরুদ্যানে মরিচীকার পথ ধরে,
এখানে থাকো হাজার বছর ধরে,
ঐ বন্ধুর পথে যেও না।

বন্ধু ঐ বন্ধুর পথে যেও না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Shayan
০৭-০৫-২০১৭ ২১:০০ মিঃ

বড় ভালো! বড় ভালো!