মানবপ্রাণ নেয় কাইড়া সে
- মাহমুদুল মান্নান তারিফ - নির্বাচিত ২৬-০৪-২০২৪

মানবপ্রাণ নেয় কাইড়া সে
মাহমুদুল মান্নান তারিফ

চীনের রাজ্য উহান হতে
ভরছে জগত ভাইরাসে,
এ ভাইরাসের নাম করোনা
মানবপ্রাণ নেয় কাইড়া সে।

একজন হতে অন্যজনে
অনায়াসে যায় চলে,
কাউকে ঠেলে মরণপথে
কাউকে সালাম যায় বলে।

সঙ্কটে এ মানবজাতি
খুঁজছে শুধু বাঁচার পথ,
সবার মনে ভয় জমেছে
করছে ভয়ে মনকে ক্ষত।

যাদের মনে ইমান আছে
রবের কাছে চায় পানা'
ইমানদারের মৃত্যু হলে
শহিদ সেতো যায় জানা।

মরণব্যাধি এ করোনায়
করছে জগত খুব তাড়া,
স্বজন বলছে পালাই ছেড়ে
বলছে না কেউ খুব দাঁড়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।