সবার মাঝেও একলা আমি
- এস আই তানভী ১৯-০৪-২০২৪

.
জীবনের সব হিসেব নিকেষ আড়াল করে
সম্পর্ক আর সমন্ধ গুলো নিয়ে যতনে
বুনেছিলাম জীবনে এক সুখের স্বপ্নিল রাজ্য,
যে রাজ্যটাকে কাল্পনিক ভাবি নি।

সেই রাজ্যটা বুনেছিলাম- এক রঙিন সুতোয়;
ভেবেছিলাম, মৃত্যুর শেষ ধাপ পর্যন্ত
থেকে যাবে রঙিন সুতোটা শক্ত বাঁধনে।

প্রিয় রঙ গুলো ধূসর হয়ে গেলো!
ফিকে হয়ে গেলো সূত্র পুড়িয়ে;
জীবনের মাঝ পথে আসতে না আসতেই।

ঝুরঝুর করে খসে পরে রঙ;
আমি বারবার তুলে লাগাতে থাকি আর
হৃদয়ে আগলে রাখি- তবুও আগেরই মতন।

সুতোটা থেকে যায় দৃশ্যমান কিংবা
অদৃশ্য হয়েও; শুধু রঙ আর হয় না আপন,
তবে কি গাঁথুনির মাঝে আমারই ছিলো ভুল?
আজন্ম কি একাই থেকে গেলাম!
সবার মাঝে থেকেও?
-----------------------
২৩/০৩/১৯ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
২৪-০৩-২০২০ ০৮:১৯ মিঃ

সবাই বুঝি আমার মতোই একা