ভাইরাস
- উত্তম চক্রবর্তী ২৬-০৪-২০২৪

অস্ত্রের দিন শেষ হয়েছে নতুন আরেক যুদ্ধ,
ভাইরাস আজ মারণাস্ত্র আক্রমণে ক্ষুব্ধ।
যন্ত্র হতে শক্তিশালী হাজার গুণে অনেক,
যায় না দেখা সূক্ষ্ম বাহক থমকে আছে ক্ষণেক!

বিত্ত বড়াই, স্নায়ুযুদ্ধ কে আর করে ভাই?
রোগব্যাধিও সংক্রমণে কোন পথে পালাই!
রাস্তা-ঘাটে নির্জনতা দিন কাটে আজ ভয়ে,
চার দেয়ালে বন্দী লোকে দুঃখ-কষ্ট সয়ে।

বিশ্বজনীন মহামারী অবাক করা খেলা,
হিমশিমে আজ কর্ণধারও কোথা পাবে ভেলা?
নয় হতাশা, নিয়ম মেনে পরিচ্ছন্ন থাকা,
লোক সমাগম এড়িয়ে চলে মুখ মাস্কে ঢাকা।

বিশ্ববাসী এ শিকারে কাঁদছে দিকে দিকে,
হে দয়াময় শক্তি দিও শোককে করে ফিঁকে!
সৃষ্টি তোমার প্রতিপালক- পালন কর তুমি,
ধ্বংস যজ্ঞ প্রাণ বিনাশে- রক্ষা কর ভূমি।

তাং- ২৪/০৩/২০২০ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৪-০৩-২০২০ ২২:৫৪ মিঃ

ভালো লাগলো লেখা। নিজে সচেতন হই। অন্যকে সচেতন করি।