মহাঅপচয়
- দজিয়েব ২০-০৫-২০২৪

এ সংসার
ব্যস্ত মহাকাজে
মহাবিশ্ব থেকে মহা আড়োলন
মহাশ্মশান থেকে ধ্বংস
এ মহারাত্রি
কাটাচ্ছে নির্ঘুম রাত
ভালবাসা থেকে হিমালয়
ঘৃণা থেকে অভিশাপ
সমাপ্তি থেকে অর্জন
এ বিস্ময়
চলেছে ধ্বংসের পথে
ছাই থেকে নরক
আগুন থেকে সঙ্গম
প্রেমিক থেকে প্রতারক
প্রেমিকা থেকে পণ্য
এ সভ্যতা
করে দেবে ধ্বংস
শ্রীকৃষ্ণ থেকে রাঁধা
আদম থেকে হাওয়া
মানুষ থেকে মানবতা
বিজ্ঞান থেকে কল্পনা
সৃষ্টি থেকে স্রষ্টা
এ মহাকাল
করছে বিচ্ছেদ
সন্তান থেকে জন্মদাত্রী ও দাতা
জাতি থেকে পিতা
স্নেহসম্পদ থেকে মা
কামনা থেকে প্রেম
নারী থেকে স্বামী
হৃদয় থেকে কপাটিকা
এ জঞ্জাল
ছেয়ে আছে পথ
বেশ্যালয় থেকে ঘর
মসজিদ থেকে কাবা
শহর থেকে গ্রাম
দেহ থেকে মন
মহাভারত থেকে গঙ্গা
পাঠ্যপুস্তক থেকে গল্প
অবতরণ থেকে যবনিকা
এ মহাকাব্য
বিকোচ্ছে স্রেফ পদ্য।

এ মহাজীবন
হয়ে গেছে মহা অপচয়।

০৪.১১.২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।