স্বাধীনতা আজ
- মাহমুদুল মান্নান তারিফ - নির্বাচিত ২০-০৪-২০২৪

স্বাধীনতা আজ
মাহমুদুল মান্নান তারিফ

স্বাধীনতা আজ, করোনাবছরে তুমি
তোমার বয়স উনপঞ্চাশ বছর,
বাঙালির বুকে তোমার চেতনা জাগে
স্মৃতির আয়না-তুলেছে তোমার রূপ।

স্বাধীনতা আজ, তোমাকে স্মরে হৃদয়
মাঠে নেই ভিড় আবেগ উচ্ছ্বাস,
থামিয়ে রেখেছে প্রাণঘাতী ভাইরাসে
সারা দুনিয়ায় লাশের মিছিল।

স্বাধীনতা তবু, তোমাকে স্মরণ করে
সঙ্কট মুহূর্তে বীর-বাঙালির বুক,
বাঙালির গর্ব, হে মহান স্বাধীনতা!
হৃদয় গভীরে তোমার অনুভূতি ঢের।

হে মহান স্বাধীনতা! আনন্দের দিন
তুমি আজ উপনীত করোনা সঙ্কটে
ভালোবাসি তোমাকেই স্মৃতির দর্পণে
হৃদয় বাগানে তুমি চির উজ্জীবিত।

রচনাঃ ২৬ মার্চ ২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

MahmudulMannanTarif
২৬-০৩-২০২০ ১৬:১০ মিঃ

শোকরিয়া
#একনিষ্ঠ অনুগত

zahidernoor
২৬-০৩-২০২০ ১২:৩৭ মিঃ

সুন্দর প্রয়াস।