বাংলাদেশ! স্বর্গ দর্শন
- এস আই তানভী ২৯-০৩-২০২৪

.
দৃষ্টি রাখো- পলাশ, শিমুল, কৃষ্ণচূড়ার শাখায়
ভরে যাবে দু'চোখ আদর স্নেহ, ভালোবাসায়।

হাত রাখো- চিরচেনা সুবিশাল সবুজের বুকে
হৃদয় তৃষ্ণা মিটবে মমতার শিশিরের চুমুকে।

কোন কারণে যদি অস্থির হঅয়ে উঠে মন
বসে থাকো নিরালা আমতলায় কিছুক্ষণ-
শিতল হাওয়ার পরশে মনটা যে সতেজ হবে,
অচেনা আনন্দ মুহূর্তেই খুঁজে পাবে।।

যদি বিরহে কাতর হও; হেঁটে যাও নদীর ধার দিয়ে
দুঃখগুলি স্রোতের সাথে যাবে মিলিয়ে।
ভর দুপুরে যদি নিতে চাও স্বর্গীয় বিশ্রাম
তবে কান পেতে শোন পাখপাখালির গান।।

যদি ঘুম ভাঙ্গে মাঝরাতে, চেয়ে দেখো আকাশে
তারারা যেন মিটিমিটি করে হাসে,
দেখো জোনাকির মিছিল, শোনো ঝর্ণার গান,
শোনো দিনান্তে নীড়ে ফেরা পাখিদের কলতান,
যদি চাও- সব জ্বালা-যন্ত্রণা, বিরহের অবসান-
চলে এসো বাংলাদেশে- এখানে সব স্বর্গের দান।
------------------
১০/০২/০৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

wasemul
২৮-০৩-২০২০ ০৮:২০ মিঃ

অসাধারণ ছিল প্রিয় কবি

Tanvi
২৭-০৩-২০২০ ১১:৪৮ মিঃ

বাংলাদেশ! স্বর্গ দর্শন