সেকাল
- মোঃ নাসির উদ্দীন - সেকাল ২১-০৫-২০২৪

বৃষ্টি ভেজা প্রভাত বেলা
তোমার দেখা পেলাম
কখন জানি বেশ করে
ভালোবেসে ছিলাম।

সোজা-সোজী বসতাম মোরা
প্রতিবছর ধরে,
দুই নয়নে বলি কথা
সহপাঠীদের ভীড়ে।

চোখে-চোখ রাখিয়া তুমি
মনটা নিলা কেড়ে,
স্বপ্ন বুনি দুই নয়নে
হাজার বছর ধরে।

সারা বেলা কথা বলতাম
পড়া লেখার মাঝে,
একই সাথে যেতাম বাড়ি
আঁকা-বাঁকা পথ ধরে।

চির বেলা কথায় মোদের
মনযে ভরে না,
মাঝ রাতে চিঠি লিখে
জানাই বেদনা।

বইয়ের পাতায় দিতাম চিঠি
কেউ তো জানে না,
কোথায় রাখতে তুমি চিঠি
আমি জানি ঠিকানা।

এই ভাবেতে কেটে গেলো
বছর খানেক তিন,
তোমার ভুলে ঝড় উঠিলো
থামলোনা কোন দিন।

বইয়ের ভিতর চিঠি দিলে
জানি নাতো আমি,
তোমার শক্রু দোষী করলো
আমায়, ভুল বুঝিলে তুমি।

হাজার চিঠি দিলাম তোমায়
দিলে না তার জবাব,
কোন দিনই কমলো না যে
তোমার মনের ভাব।

কোথায় আছো কেমন আছো
নেই আমার জানা,
আমার খবর নিতে তোমায়
কেউ কি করেছে মানা।

যেখানে একটি দিন; তোমার সাথে আমার দেখা না হলে, তুমি পাগলের মতো ছুটে আসতে, আমায় দেখার জন্য, সেখানে আজ কতটা বছর হলো তোমার-আমার দেখা হয় না।হয়! রে জীবন। হায়! যে ভালোবাসা............

একটি দু’টি তিনটি করে
বিশটি বছর গেলো কাটি,
আজও তোমায় বাসি ভালো
জীবন স্রোতের কটি।

মার্চ ২৭, ২০২০ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।