এই করোনা! শোনো!
- মাহমুদুল মান্নান তারিফ - নির্বাচিত ২৫-০৪-২০২৪

এই করোনা! শোনো!
মাহমুদুল মান্নান তারিফ
২৭ মার্চ ২০২০

এই করোনা! কার অভিশাপ তুমি!
তোমার ভয়ে শূন্য বিশাল ভূমি!
কার ইশারায় মানুষ খুঁজো খেতে!
ঘরে মানুষ, নয় খামার ও ক্ষেতে।

এই করোনা! আল্লা'কে ভয় করো!
এই জাতিকে কার ইশারায় ধরো!
মানুষ হলো মাখলুকাতের সেরা,
মানুষ ছাড়া এই পৃথিবী নেড়া।

এই করোনা! এই আমাকে বলো!
তাই যদি হয় জিহ্বাতে নেই জলও!
বলবে তুমি আল্লা' পাকের আদেশ!
ভয়ে শুষ্ক বুক-কলিজা,গা-দেশ!

এই করোনা! এই অনুরোধ তবে,
রব পাঠালেন কী কারণে ভবে!
করবে তুমি রবের সকাশ বিনয়!
অমঙ্গলের শোধন হয়ে কী নয়!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।