অবাক
- মোঃ আলাল ইসলাম ২৪-০৪-২০২৪

অবাক
মোঃ আলাল ইসলাম

আফসোস হায় হায়,
দুষ শুধু ব্যবসায়ীর নায়।

আজ বাজারে গেলাম,
লোক সমাগম দেখে অবাক হলাম।

মনে হচ্ছে ঈদের বাজার,
মুদি মাল সব করবে সাবাড়।

মহাজন ভাই করবে কি আর,
সুযোগ পেলে কেউ দেয় কি ছাড়।

আসলে আমরা পাবলিক ভালোনা
শুধু নিজের চিন্তা করি,
অন্যের কথা ভাবিনা।

হায়রে মানুষ
হলোনা এখনো হুঁশ,
কখন আসবে ডাক
দম চলে যাবে ফুস।।

অবাক লাগে মানুষের চিন্তা দেখে
যার এক কেজি পন্য দরকার
সে ১০ কিনতেছে।
মহামারী আসবে বলে।
আরে ভাই মহামারী আসলে এগুলো খাওয়ার সময় নাও পেতে পারো।
এখনো সময় আছে কু চিন্তা ছেড়ে ভালো চিন্তা করো।
সবার যা হবে আমারও তাই,
অল্প অল্প করে সবাই ভাগ করে খাই।

আল্লাহ্ আমাদের সঠিক বুঝ দান করুন।
তোমার আজাব গজব থেকে হেফাজত করুন।। আমিন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।