কেমন ইবাদত
- মোঃ আলাল ইসলাম ০২-০৫-২০২৪

কেমন ইবাদত
মোঃ আলাল ইসলাম
২৭/৬/১৮ইং

রাত তিনটা বিদ্যুৎ নেই,
চোখে ঘুমও নেই,
হাত পাখা দিয়ে বাতাস চলছে।

মাইকে চার পাঁচটা গলা হতে একি সুরে কানে ভেসে আসলো গান।
কৃষ্ণ আইলা রাধার কুঞ্জে ফুলে পাইলা ভমরা, ময়ূর ভেসেতে
সাজইন রাধিকা।

প্রথমে মনে করেছিলাম,
পাশের হিন্দু বাড়ি থেকে কিন্তু না,
মাঝে মাঝে হু আল্লাহ্ হু আল্লাহ্ সুর,
এ তো দক্ষিনের বাড়িতে উরস।

কি ফালতু গানের সাথে হু আল্লাহ্
হু আল্লাহ্ বলতেছে।
একবার দাঁড়াও বন্ধু পাইছি তোমার লাগ....।
বন্ধু তর লাগি রে মনে লয়....।
সাম রে তর সনে....।
আরো কত কি বাজে গান,
সাথে মহান আল্লাহর নাম তাও শুদ্ধ করে নয়।

এটাই কি উরস, এসব গান গেয়ে কি প্রভুর নৈকট্য লাভ করা যাবে, এরা আবার নামাজও পড়েনা রোজাও রাখেনা। রাত জেগে বাড়ি বাড়ি এসব করে, এটাই হচ্ছে তাদের ইবাদত।

তাদের আবার নিজের বাবা ছাড়া আরো বাবা আছে, নামাজ রোজার কোন প্রয়োজন নেই।
শুধু নারী পুরুষ মিলে এক সাথে আলো নিভিয়ে, নেচে গেয়ে পীর বাবা নামের ভন্ড বাবার, গুনোগান করে রাত জাগলেই, বাবা তাদের জাহান্নামের মুক্তির পথ হবে, এটাই তারা মনে করে।

এদের সাথে কথায় পারা যায় না ঝগড়া শুরু করে।
তাদের শক্তিও কম নয়,
অনেক লোক বল আছে,
উপরে হাতও আছে।
কে প্রতিবাদ করবে কেউ নেই, প্রতিবাদ করতে গেলেই বিপদ।
যার যা খুশি তাই করবে,
কিছুই বলা যাবেনা।

কিন্তু ইসলাম কি তা মানে?
এমন ইবাদত কি ইসলামে আছে?
ইসলাম কি চুপ করে থাকতে বলে?

কিন্তু উপায় নেই চুপ করে থাকতে হচ্ছে , আর এই দোয়া করতে হচ্ছে
হে আল্লাহ্ তুমি তাদের হেদায়ত দান করুণ, সরল পথ দেখান, অন্ধ চক্ষু খোলে দিন, সঠিক বুঝ দান করুণ।।
আমিন।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।