নরকের কষ্ট সইবার ক্ষমতা নেই
- মাহমুদুল মান্নান তারিফ - নির্বাচিত ২৯-০৩-২০২৪

নরকের কষ্ট সইবার ক্ষমতা নেই
মাহমুদুল মান্নান তারিফ
২৮|০৩|২০২০

আমি মরণকে জয় করতে পারবোনা, কারণ-
প্রত্যেক প্রাণীই মরণের স্বাদ ভোগ করতে হবে।
কেবল মরণকে অত্যন্ত ভয় করি এজন্যে যে,
আমার তো বেহেশতে যাওয়ার নিশ্চয়তা নেই।

আমার ধারণা, আমি আল্লাহর গুনাগার বান্দা
মৃত্যু আমার সামনেই, কবর আমাকে স্মরে নিত্য
আমি কবরকে ভয় করি এজন্যে যে,
আমার সাথে কেমন আচরণ হবে তার।

আল্লাহর গজবের কথা শুনেছি, কুরানেও আছে
আদ, সামুদ, সালেহ, নুহ ও মুসা আ. এর ঘটনা।
এসব পড়েছি, বিশ্বাসও করেছি, গজবে পড়িনি
চোখের সামনে আজ, করোনার আক্রমণ।

কিন্তু এসব কেন? মনেহয় আল্লাহর ক্রোধে পড়েছি
আল্লাহর প্রতি বিনয়, হে আল্লাহ! গজব দূর করো
আমি তোমার গজবকে এজন্যে ভয় করি যে,
মরণের পর নরকের কষ্ট সইবার ক্ষমতা নেই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।