সত্য ভালবাসা
- হাসান আল মাহদী ২৯-০৩-২০২৪

সত্যকে যদি ভালবাসো
তবে জেনে নিও ভালবাসার সব সত্য,
নিংড়ে নিও প্রেমিকের হৃদয়ের সবটুকু সত্য।
শত উৎকন্ঠায়, ঝড় তুফানেও অবিচল থেকো
থেকো আজীবন তার উপর বিশ্বস্ত।

যদি ভালবাসো সত্যিই
তবে শপথ করো পবিত্র মাটি ছুয়ে,
শপথ করো এই সুবিশাল আকাশ
চন্দ্র -সূর্য, গ্রহ, তারা কে সাক্ষী রেখে,
করবেনা কভু হৃদয়ের সাথে প্রতারণা।

সত্যই যদি ভালবাসো
তবে কেন এতো সংশয়,
এতো দ্বিধা,কেন এতো হারানোর ভয়,
সব সত্যকে এককভাবে আকড়ে ধরে
শুরু হোক ভালবাসার এই পথচলা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।