বসন্তের আগুনে
- অরুণ কারফা ১৭-০৫-২০২৪

চারিদিকে যখন জল থৈ থৈ
তোমার চিন্তায় আমি ডুবে রই
চমক দিলে বিজলী আকাশে
মানসপটে তোমার ছবি ভাসে।

শিউলি ছড়ালে চারিদিকে ঘ্রাণ
তোমার ঘোরে হই আমি ম্লান
হাওয়ায় দুললে কাশফুল বন
উদ্বেলিত হয়ে ওঠে মন।

চারিদিকে বইলে শুষ্ক বাতাস
না পাওয়ার কষ্টে ভীষণ হই হতাশ
শিশির পড়লে সবুজ ঘাসে
তোমার কথাই মনে আসে।

চারিদিক ভরলে পলাশে পলাশে
মন নেচে ওঠে হরষে ও উল্লাসে
তখন মনে হয় তার চড়া আগুনে
ধরা দেবে তুমি ভরা ফাগুনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।