পত্র
- হোসাইন মুহম্মদ কবির - অশ্রুসজল আঁখি ২৬-০৪-২০২৪

নাম কিংবা ঠিকানা,পরিবর্তন করলেই
কভু মানুষের রূপ ও আচরণ বদলে যায়?
ভালোবেসে চিরসঙ্গী হতে অনিচ্ছুক
বা অক্ষমতা, এ তোমার নিজ ছলনা নয় তো?
যার ছদ্মনাম অপারগতা?
বনের মুক্ত পাখির,বন্দী খাঁচা কখনো প্রিয় হতে পারে না।
বৈরাগী মনে ঘর বাঁধার স্বপ্ন,অবাস্তবিক;
স্বার্থপর ভালোবাসা,কভু মিলনের নাম নয়,
সে অপূর্ণতা।
অভিমানে দূরত্ব বাড়ে,কিন্তু সম্পর্ক চিরতরে ছিন্ন হয় কী?
চিরসুখী হতে চাওয়া,বড় খামখেয়ালি
অনেক টা মরিচীকার উদ্দেশ্যে ছোটা,
নীরবতার আড়ালে বিষাদের সুর বাজে নিশ্চয়ই।
নিজ প্রয়োজনে বহুরূপের মঞ্চ করে সজ্জিত,
কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে ভালোবাসা বিসর্জন?
না কী ভালোবাসার অবমাননা?
বিশ্বাসভঙ্গকারী এ জীবনে কখনো হবেনা
কারো বিশ্বাসী।

১৬/১১/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।