প্রয়োজন
- হোসাইন মুহম্মদ কবির - অশ্রুসজল আঁখি ২৫-০৪-২০২৪

রোজ সোনালী সূর্যের,মন ছোঁয়া আলো
বহু রঙে সজ্জিত গগণ,কভু বর্ষা,
কখনো রংধনু বা,কখনো রক্তাক্ত
কখনো ঘুটঘুটে অন্ধকার,বা ফর্সা।

পূর্ণ বসন্তে রঙিন,পুস্পে রাঙা বৃক্ষ
উল্লাসি বিহঙ্গ মিষ্টি সুরে নৃত্য করে ,
কাল বৈশাখী ঝড়ে,সহস্র নীড় ভাঙে
রোজ ভুবনে জন্মায় প্রাণ,রোজ মরে।

বিধাতার সৃষ্টি এ অপরূপ ধরণী
ভিন্ন রূপে,ভিন্ন আচরণে,ভিন্ন প্রাণ,
নিপুণ হাতে যত্নে গড়া,লালিত ধরা
শুধু আদম জাতি পাচ্ছে,শ্রেষ্ঠ সম্মান।

স্বর্গ নরক,নারী পুরুষ,প্রেম ঘৃণা
পাওয়া,না পাওয়া,জয় বা পরাজয়,
সুখ কিংবা দুখ,হাসি কভু কান্না
চিরন্তন সত্য,এ সমগ্র বিশ্বময়।

বেঁচে থাকা,ভালবাসা,এ স্বার্থপরতা
সমস্ত কিছুর উর্ধ্বে যেন প্রিয়জন,
ছদ্মবেশে বহু নামে অদৃশ্য অন্তরে
যে সুপ্ত আকাঙ্ক্ষা সদা,সে তো প্রয়োজন।

১৩/১১/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।