বিষাদের কবি
- হোসাইন মুহম্মদ কবির - অশ্রুসজল আঁখি ২৯-০৩-২০২৪

এ ভূবনে আর কেউ হবে না
তোমার মতো এমন কষ্টের ফেরীঅলা,
আর কেউ হবে না জন্ম;
অভিমানে নষ্ট করতে বেলা।

এ ভূবনে কে আছে তোমার মত?
যার অন্তরে শতাব্দী সুপ্ত বেদনা
কে দেবে তুমি ছাড়া,হৃষ্টপুষ্ট কষ্ট?
তোমার সৃষ্টি,যে জলে আগুন জ্বলে
ও বিষাদের কবি,নয়ন জলে আর আগুন জ্বেলো না।

সঙ্গীহীন কেনো কাটালে ফাগুন?
রমণীর রূপ কী কভু হৃদয়ে দেয়নি দোলা?
জাগ্রত হও কবি,দ্যাখো আমি নারী
ভালবেসে দাও আমায় প্রেমমালা।

আমি তোমারই,শুধু তোমারই প্রতিক্ষায়
আজ মেটাবো তোমার যত তৃষ্ণা,
নিঃসঙ্গ এক জীবনের সব দুঃখ ভুলে,
এ মধুক্ষণে ইচ্ছেমত তুমি হারাও দিশা।

তোমার প্রথম পবিত্র ভালবাসা
হিরণবালা নাই বা হলাম,
সূচনালগ্নে নাই বা পেলাম দ্যাখা
অবসানে ঝরা ফুলের গন্ধ নিলাম।

বিষাদের গহীনে চাই একটু ঠাঁই
জীবনের শেষ প্রান্তে এসে ,
প্রেমের গোলাপ স্পর্শ করে দ্যাখো
পাপড়ির বাজে বাজে নির্যাস রয়েছে মিশে।
পান করো কবি, অমরত্বের সুধা

১২/১১/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।