শুধু কবিতার যে রাত হয়
- দজিয়েব ২০-০৫-২০২৪

কিছু রাত শুধু কবিতার।
কিছু রাতে গদ্যের বক্তৃতা হয়ে যাবে বন্ধ
কিছু রাত শুধু কবিতায় হবে কথন।
ভালবেসে কিছু গদ্যের কবি হয়ে যাবেন পদ্য লেখক।
নারী ও পুরুষে কিছু রাত নিষিদ্ধ মৈথুন
কিছু রাতে হবে শুধু শব্দের মিলন
নিরুপায়, নিরুপমা, অযাচিত পদের ভজন।
কিভাবে একটি শব্দ হয়ে যায় ছুরি
অব্যর্থ লক্ষ্য হয়ে বিঁধে যায় বুকে
কিভাবে একজন কবি হয়ে যান খুনি
না প্রেমিক না বিপ্লবী- ভীরু এক লোক
হয়ে ওঠে ভালোবেসে বিদ্রোহী শোক-
কিছু রাত হবে তা জানার।
কিছু রাত শুধু কবিতার।
কিছু রাত শুধু পদ্যের আহাজারি শোনবার।


য ১০০০৭, বি ৭১, রাত্র ৩:১৩, ২৪.৩.১৭।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।