হায় বনানী হায় জনতা
- এস আই তানভী ২৯-০৩-২০২৪

.
মানুষ! না কি ফানুশ
-------------এস.আই.তানভী

মানুষ মরে, বাঁচার তরে
লাফিয়ে পরে উপর থেকে;
আগুন জ্বলে, দালান তলে
ধোঁয়ার বলে দেখেনা চোখে।।

আমজনতা, এক সবিতা
খুব একতা; ফটো তোলে;
কষ্ট গুলো, যন্ত্রণা গুলো
মৃত্যু গুলো; বিবেক তলে।।

দমকলের কর্মীরা, সব দিশেহারা
করে তাড়াহুড়া, আমজনতা সরেনা;
ফট্ ফটাফট ফটোর জট
ফেসবুক লাইভ ডট. নির্বুদ্ধিতা কমেনা।।

ফটো তোলার পেশায় যারা
তুলুক তারা ফটো
মানুষের সাহায্যে তোমরা ভাই
একটু ব্যস্ত উঠো।

ওরে মানুষ, হুশে আসো-
ভন্ডামি সব বাদ দাও;
নিজে মানুষ _ মানুষের তরে
পরিচয়টা এবার দাও।।
--------------------
৩১/০৩/১৯ইং

#উৎসর্গঃ বনানীর অগ্নিকাণ্ডে নিহত এবং আহত সকল ভাই ও বোনের জন্য

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
৩১-০৩-২০২০ ১৪:২০ মিঃ

বেশ মন ছুঁয়ে গেল লেখা।

Tanvi
৩১-০৩-২০২০ ১২:৩৩ মিঃ

এক বছর হয়ে এলো বনানী অগ্নিকাণ্ডের।