তবু ভালবাসি
- হোসাইন মুহম্মদ কবির - অশ্রুসজল আঁখি ০৮-০৫-২০২৪

বৈরাগী এ জীবন,ছন্দ সুরে সাজাতে
আচমকা ঝড়ের মতোই ছুটে এলে,
অবাক নয়নে দেখেছি,আকৃষ্ট রূপ
ধীরেধীরে হৃদয় গহীনে ঠাঁই নিলে।

অপারগতা,ঘৃণা,ও সীমাহীন কষ্ট
সব ভুলে যাই, যখন দেখি ঐ মুখ,
ইচ্ছে হয় সমগ্র প্রেম ছিটিয়ে দেই
কাম-বাসনায় ছুঁয়ে দিতে,স্বর্গ সুখ,

জীবন যুদ্ধে যে কি না,পরাজিত যোদ্ধা
সে কেমনে আশা করে,প্রেম সফলতা?
যার আকাশ ছোঁয়া অভিমান হৃদয়ে
তার এমন বাসনা,বড়ই মূর্খতা।

এ ভালবাসার পূর্ণতা বিরহজ্বালা
একাকীত্ব নির্ঘুম,নিকোটিনের ধোঁয়া,
মিছে স্বপ্ন রাজ্যে সুখের প্রসাদ গড়া
মগ্ন প্রেমের কল্পনাতে,তোমাকে ছোঁয়া।

সামাজিকতার শত বাধার প্রাচীর
তুচ্ছ করে,বারবার কেনো ছুটে আসি?
ইদানিং ভীষন বেড়েছে পাগলামি
কভু পাবো না জেনেও,তবু ভালবাসি।

১৩/৯/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।