ঘর
- হোসাইন মুহম্মদ কবির - অশ্রুসজল আঁখি ২৪-০৪-২০২৪

নক্ষত্র স্পর্শ করে আমার দীর্ঘশ্বাস
একাকীত্বের চাপা যন্ত্রণার প্রহর,
বিরহে যে সুখ আছে,মৃত এ বিশ্বাস
সঙ্গীহীন বড় শূন্য হৃদয় শহর।

ছন্নছাড়া বৈরাগী এ জীবনযাপন
ভালো লাগে না,চাই না'হতে যাযাবর,
দুঃখ শৈল সমান'তবুও স্বপন
চাই ভালবাসা শিক্ত,পরিপূর্ণ ঘর।

ক্লান্তশ্রান্ত দেহে শয্যা,এক শতাব্দী
নিশ্চিন্তে অপলক কি'প্রেমময় দৃষ্টি!
মায়ার এই বন্ধনে,হতে চাই বন্দী
প্রকৃত সুখ সংসারে বিধির সৃষ্টি।

দুঃখ বিলাসী অদ্ভুত মানুষ আমি
দুষ্কর এ ভাগ্যে সুখ,তবু বাঁধি আশা,
কারো কন্ঠে শুনবো যে,ভালবেসে তুমি
যৌবন নদীর স্রোতে,না হারাই দিশা;

ক্রমশ ধ্বংসযজ্ঞে,উল্লাসিত ধ্বনি
ক্ষীণ অপথ মস্তক,প্রতিক্ষায় মগ্ন,
বহু প্রত্যাশিত ক্ষণ'দুর্লভ রজনী
পূর্ণতার স্পর্শে,অর্থ সংকট বিগ্ন।।

২১/৮/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।