বেদনা
- হোসাইন মুহম্মদ কবির - অশ্রুসজল আঁখি ১৯-০৪-২০২৪

হৃদয় ছিলো অনন্ত প্রেম
তা বুঝাতে যে অক্ষম,
অভিনয় ছিল না বিন্দু
বিশ্বাস রেখ প্রিয়তম।

সংসার নামক মায়ার বাঁধন
বড় অসহায় যখন,
তখন ঈপ্সা করতে পূরণ
অপারগ বৈরাগী মন।

দায়িত্বের কাছে বন্দী আবেগ
বেঁচে আছি স্বপ্নহীন,
যদি দেখা হয়,দু'জনার
ফাগুনের কোন একদিন।

ক্ষমাপ্রার্থী বীরু আঁখি
কিংবা অপলক দৃষ্টি,
ঘৃণারপাত্র হয়ে রইলাম
ঝরল বেদনা বৃষ্টি।

চিরনিদ্রা যাবার আগে
স্মৃতি কাব্যে যাই রেখে,
দীর্ঘশ্বাস ছেড়ে কেঁদো না
বিরহী চরণ দেখে।

১৪/৮/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।