ভিন্ন ভালবাসা
- হোসাইন মুহম্মদ কবির - অশ্রুসজল আঁখি ২৯-০৩-২০২৪

রহস্যময় পৃথিবী অদ্ভুত মানুষ
কিছুটা চন্দ্রের মত,প্রেমময় রূপ,
নিজ কলঙ্ক ব্যর্থা,লুকিয়ে চিরন্তন
অন্যকে হাঁসায়,স্বপ্নে ভাসায় নিশ্চুপ।

অদৃষ্টপূর্ব রমণী দেখে হতবাক
মুগ্ধকর আলাপন'মায়াময় দৃষ্টি,
এ হৃদয় ছুঁয়ে দিলে,প্রথম দর্শনে
আকৃষ্ট নয়নে দেখি,ভালবাসা বৃষ্টি ।

ভালবেসে বন্ধু রূপে,ঐহাত বাড়ালে
মনে সংশয়,ভয় সব তুচ্ছ করে,
সামাজিকতার উর্ধে,নয়া সম্পর্কের
এ বন্ধন রবে যে'মরণের ও পরে;

কভু কাম-বাসনার সঙ্গী,সে তো নয় ;
সুপথ প্রদর্শনে,সে ছিল পারদর্শী,
যেনো স্বর্গ হতে আসা,ভিন্ন ভালবাসা!
ভীষণ আপন,ভাবিনি পাড়া পরশী।

যদিও অন্য নীড়ে যে,তাঁর বসবাস
তবু কল্পনাতে মগ্ন,খুব কাছাকাছি,
দুটি ভিন্ন দেহের'যুক্ত একটি প্রাণ
দু'জন,দু'জনার সুখে দুঃখে আছি।

২২/৮/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।