অদৃশ্য ব্যথা
- হোসাইন মুহম্মদ কবির - অশ্রুসজল আঁখি ২৬-০৪-২০২৪

নির্ভীক পারদর্শী শ্রীসম্পন্ন যন্ত্রণা
মর্ম মৃত্তিকা অপদার্থ এ স্বপ্ন বৃক্ষ,
গগনে নীরদ অঞ্চল বিহঙ্গে ন্যায়
ভ্রমণ ভাস্কর বিঁধ এ বিরহী বক্ষ।

নির্নিমেষ বাক্যহীন উষ্ণ আঁখিজল
শব্দের মিছিলে রঞ্জিত ক্ষুদ্র অন্তর,
শতাব্দী যুগ গুচ্ছ গুচ্ছ অদৃশ্য ব্যথা
নব মনোহারিণী দুর্বোধ্য যুগান্তর।

পত্নীর শেষ পাল্কি কাঁধে নক্ষত্র ভার
বিলুপ্ত উল্লাস স্মৃতি চিহ্ন এ সমাধি,
নিষিদ্ধ প্রেম অভিশপ্ত কদাকার
অপ্রত্যয়ী ভাগ্য চরণ লিখলো বিধি।
এ দৃষ্টিতে তমস্র জাহান কলঙ্কিত
সর্বহারা শোকে দীর্ঘশ্বাস জীবন্মৃত।

১৩/৮/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।