বাস্তবতা
- হোসাইন মুহম্মদ কবির - অশ্রুসজল আঁখি ২৩-০৪-২০২৪

যখন তোমার হবে বহু টাকাকড়ি
কত মানুষের ভীড় রবে তোমার বাড়ী,
ভালোবাসা পাবে তখন যত্ন করি
বউকে যখন দিবে স্বর্ণ ভরি ভরি।

ভাই,বোন,যাই বলো আপন সবার হবে
এমন দিনে সুখে দুঃখে পাশে রবে,
যে যা করুক তখন অনুমতি নিবেত
ভালোবেসে দুহাত ভরে অর্থ দিবে।

ও বন্ধুমহলে তুমি বক্তা প্রধান
তোমার কথায় মুগ্ধ হয়ে ধরবে স্লোগান,
যখন দুঃখীর মাঝে করেছো অনুদান
ছোট বড় সবার কাছে পাবে সম্মান।

তরুণীদের উপচে পর্বে প্রেম আবেদন
মিষ্টি কথায় বলবে তুমি অসাধারণ,
মায়াবী দৃষ্টিতে কেঁড়ে নিবে কেউ মন
বিয়ের আগে স্বামী রূপে করবে বরণ।

মূলত রূপ দেখবে পকেট থাকলে ফাঁকা
জীবনের সোজাপথ হয়ে যাবে বাঁকা,
প্রিয়জন রবেনা পাশে দিবে ধোঁকা
অর্থহীন ব্যর্থতায়,মাথায় দুঃখের ঝাঁকা।

কোথাও পাবেনা যে,একটু মানবতা
এটাই এ সমাজের,কঠিন বাস্তবতা,
জীবন যুদ্ধে হারায় অর্জিত সততা
স্বাধীনতার নামে পাই পরাধীনতা।

১৭/৭/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।