বৃদ্ধাশ্রম
- হোসাইন মুহম্মদ কবির - অশ্রুসজল আঁখি ২৬-০৪-২০২৪

যখন রক্ত স্রোতে ভেসে
খোকন সোনার জন্ম হলো,
এ মৃত্যু পথ হতে এসে
নারীত্বের সাধ পূর্ণ হলো।

পৃথিবীর সব কষ্ট ভুলে
না খেয়েও আছি ভালো,
হাসি তোকে কোলে তুলে
তুই পূর্ণীমার চন্দ্র আলো।

দূর্ঘটনায় মরলো বাবা
তুই যে হলি এতিম দুঃখী,
মন্দ কপাল তাই বিধবা
তোরে নিয়ে ভাবছি সুখী।

দিনেদিনে হলো বড়
আমার স্নেহের চোখের মনি
জ্ঞানী হবে লেখো পড়
একদিন হবে অনেক ধনী।

খোকন সোনা এখন নামী
অগনিত ব্যাংকে টাকা,
তবু কাঁদছি কেনও আমি
খোকন ছাড়া বুকটা ফাঁকা।

খোকন সোনা ভীষণ ব্যাস্ত
কোথায় থাকে কোন বা কাজে?
কোটিপতি এখন দোস্ত
আজ মা ডাকটা'ই,যেনো বাজে।

অট্টালিকায় ওর বসবাস
বন্ধু দামী,আমার দাম কম,
আনন্দময় ওর চারিপাশ
আমার জায়গা,তাই বৃদ্ধাশ্রম।

তবু খোকন থাক না সুখে
নেশায় মগ্ন বউয়ের রূপে,
মরলে আমি মায়ের দুঃখে
কাঁদিস না রে কভু চুপে।
৩০/০৪/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।