সর্বনাশ
- হোসাইন মুহম্মদ কবির - অশ্রুসজল আঁখি ১৯-০৪-২০২৪

প্রভাতী পাখির মনোমুগ্ধ কণ্ঠে নয় ‍
আজকাল ঘুম ভাঙে বারুদের শব্দে,
প্রতিবাদী বিবেক তো,রয়েছে নিস্তব্ধে
ধ্বংস যুব সমাজ মাদক নেশায়।

ধর্ষিত বোনের রক্তে রঞ্জিত পতাকা
আর্তনাদে কলঙ্কিত,বিশ্ব মানচিত্র,
জনসম্মুখে নির্মম হত্যা,বঙ্গপুত্র,
রোজ শিশুর অশ্রুতে ভিজে এ মৃত্তিকা।

প্রত্রিকা মানে হতাশা লাশের মিছিল
ক্ষমতার অপব্যয়,দুর্নীতির স্তূপ
সিংহাসনে বসে সে,কেনো নিশ্চুপ?
সন্ত্রাসে লিপ্ত সমাজ,মানুষে অমিল
এ শহরে অনাকাঙ্ক্ষিত অগ্নি উল্লাস;
বাকরুদ্ধ সবে দ্যাখো,নিজ সর্বনাশ।

১৮/৮/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।