অস্তিত্ব
- হোসাইন মুহম্মদ কবির - অশ্রুসজল আঁখি ২৯-০৩-২০২৪

অভিমানের ক্রোধে ক্ষিপ্ত
কী আঘাতে অন্তর তিক্ত?
জীবন যেনো অভিশপ্ত
আজ হৃদয় যে রক্তাক্ত।

ছন্নছাড়া আমার ভূবন
অগোছালো জীবনযাপন,
কেউ জানেনা কি বা কারণ
ভেঙে চুরমার সুখের স্বপন।

অদ্ভুত এক অদৃশ্য ব্যথা
যন্ত্রনার ঐ পাহাড় চূড়ায়,
প্রতিবাদহীন নিচু মাথা
নিশ্চুপ অশ্রু চোখে দাঁড়ায়।

বিষময় কথার তীর ছুঁড়
ঘৃণিত মন রোজ এ বক্ষে,
কলঙ্কিত প্রেম উড়
বিশ্ব বিজয় তোমার পক্ষে।

নৃত্য উল্লাস করো তুমি
গুমরে একা কাঁদবে যখন,
দেখবে সব'ই অন্ত্রযামী
হলে মরণ বুঝবে তখন।

সত্যি একটু বলতে পারো?
পরাজিত আমি হয় তো,
কভু ছিলে অন্য কারো
ভালো বাসতে তুমি নয় তো?

বাড়ুক যত'ই দূরত্ব
তবু অক্ষয় এ বন্ধুত্ব,
ধরে রাখো ও সতিত্ব
কাব্যে কবি'র অস্তিত্ব।

৩/৭/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।