বিজয় নিশান
- হোসাইন মুহম্মদ কবির - অশ্রুসজল আঁখি ২৯-০৩-২০২৪

তাকিয়ে দ্যাখো স্বদেশ জননী আমার,
দামাল ছেলের হাতে বিজয়নিশান,
ওরা হারতে শেখেনি সন্তান তোমার,
জীবন ধরেছে বাজি,রেখেছে সম্মান।

বজ্রকণ্ঠে তীব্রধ্বনি বিজয় স্লোগানে,
আকাশ পানে আনন্দে,মেঘ করে খেলা,
সবুজ অরণ্যে মুগ্ধতা,পাখির গানে,
দ্যাখো জননী,বাংলায় বিজয়ের মেলা।

ওরা'ই প্রকৃত বাঙালি বীরের জাতি,
লালিত তোমার কোলে,পরিপূর্ণ সুখে,
স্নেহের কোটি সন্তান,রয় সুখেদুঃখে
যুগেযুগে ইতিহাসে,অক্ষয় এ স্মৃতি।
ভুলনা বিজয়ে ছিলো,তোমার নন্দিনী
বিশ্বজয়ী ধন্য তুমি,গর্বিত জননী।

১৬/১২/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।