ভাগ্য
- হোসাইন মুহম্মদ কবির - অশ্রুসজল আঁখি ২৬-০৪-২০২৪

আকাশের বিচিত্র রং
যখন তখন পরিবর্তন,
নির্বিক নয়নে দেখছি
আমার ভাগ্যের চৈতন ।

সূর্যের আলোতে অদৃশ্য কষ্ট
রাতের আঁধারে পূর্ণ যুবতী,
নিরবে রক্তাক্ত করে হৃদয়
এ কার মন ভাঙা প্রতিশ্রুতি?

বাস্তবতার সম্মুখে নিশ্চুপ
ক্ষীণ অশ্রুসজল আঁখি,
বহু রঙিন ইচ্ছের বিসর্জন
ভাগ্যদেবীর চরণে রাখি।

ঘৃণিত ছুঁড়ে ফেলা ময়লা স্তূপ
যদি হয় আজ মাথার মণি,
বিপন্ন ক্ষোভে হিংসিত মন
দেহ হতে ছুঁড়ে ফেলে যেন,
অপদার্থ কলঙ্কিত শব্দ ধ্বনি।

১৯/৬/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।