বিধবা
- হোসাইন মুহম্মদ কবির - অশ্রুসজল আঁখি ১৯-০৪-২০২৪

প্রেম সোহাগে ছিলাম ভালো
পূর্ণতায় সুখ তার অন্তরে,
জীবন আমার ভালোই ছিলো
নব স্বামীর এ সংসারে।

যত্ন করে বাঁধিলাম ঘর
ভীষণ স্বপ্ন নিয়ে মনে,
সর্বনাশী আচমকা ঝর
আঘাত হানলো স্বামীর প্রাণে।

অন্ধকারে ঢাকলো ভূবন
নাম বিধবা নিঃসঙ্গ একা,
হারায় বুঝি সকল সুজন
কলঙ্কে যার মুখ টা আঁকা।

কী বা সমাজ কেমন বিধান?
বুঝিনা তো,প্রভু আমি,
কোন পাপে এ শাস্তি প্রধান
ওহে আমার অন্ত্রযামী।

আকাশ ছোঁয়া কষ্ট বুকে
গুমরে একা রাত্রে কাঁদি ,
শেষ হচ্ছি তার নীরব শোকে
হৃদয় জ্বলছে নিরবধি।

সঙ্গী বিহীন নিঃসঙ্গ রাত
নির্ঘুম তুমুল যন্ত্রণাময়,
নয়ন মাঝে সমুদ্র স্রোত
অশ্রু বিনাশ মরণের জয়।

১৫/৬/১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।