বেঁচে উঠি আরেকবার
- মনিরা বাকী ২০-০৫-২০২৪

আমি বাঁচি ! আমি আবার বেঁচে উঠি !
তপ্ত লাভায় অবগাহন শেষে
আমি আবার বেঁচে উঠি !
জ্বালাময়ী উদ্গী‌রণ কপালে এঁকে
আমি বেঁচে উঠি !
শুধু তুমি চাওনি বলে, তোমার
ছায়াকে পাশ কাঁটিয়ে-
মরুভুমির রৌদ্রালোক গায়ে মেখে
আমি বাঁচি ! আমি আবার বেঁচে উঠি !
বজ্র শোকে হৃদয় পেতে-
স্বপ্নলোকের বানভাসিতে ভেসে গিয়ে
আমি বেঁচে উঠি একেবারে !
ক্যাকটাসে ফোটাতে ফুল আমি বাঁচি !
সৃতিকে জলাঞ্জলি দিয়ে আমি বাঁচি !
আমি বেঁচে উঠি তাই দিই সাড়া উজান এবং ভাটায় ।
তোমাকে ভুলতে
তোমাকে ভোলাতে
আমি বেঁচে উঠি আরেকবার ।
পৃথিবীকে জানাতে আমি বাঁচি,
কতোটা স্বচ্ছ, কতোটা সাবলীল আমার প্রকৃতি !
তোমাকে দেখতে
তোমাকে দেখাতে
আমি বাঁচি !
প্রেমহীন কিভাবে টিকে থাকা যায় !
অনাবাদী ভূমিতে অঙ্কুর হয়ে বাঁচি !
আমি বেঁচে থাকি সুদীর্ঘকাল !
আমি বেঁচে উঠি অনন্ত নক্ষত্রের নীলাভ আলোকে ।
মহাকাল, মহালোকে আমি বাঁচি !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।