আত্নত্যাগ
- এ কে সরকার শাওন - আপন-ছায়া ২০-০৪-২০২৪

করোনা কথন হচ্ছে ভীষণ
নিজস্ব লাইভে লাগামহীন!
তার সাথে ঝাঁঝালো টকশো
স্টেটাসে তো অন্তহীন!

কুলাঙ্গার কুজন ব্যাতিব্যাস্ত
মান ও হুশ হারিয়ে!
মজুতকরে দাম বাড়িয়ে
গুজব গজব রটায় মুখিয়ে!

সকালে বিকালে মেসেজে
ইন বক্স তো ডাষ্টবিন!
পঙ্গপালের মত আসছেই
মুছতে মুছতে সঙ্গীন !

কার শ্রোতা কে অনির্ণীত,
বকে যাচ্ছে সবে যার যার মত!
জনসেবার নামে অহম প্রদর্শন
দেখো আমি জ্ঞানী দানী কত!

দুই খান কলা দিতে
দেখো কুড়ি হাত বাড়ায়!
ক্যামেরা অফ হলে
সব মিলে হাওয়ায়!

ধান্ধাবাজি চুলোয় যাক
এখন তো নয় শো শার!
যে যতটুকু পারি
অবদান রাখি মানবতার।

দু'দিনের এ জীবন
পট করে নিভে যাবে!
পরের তরে বিলালে জীবন
স্মরণ রাখিবে ভবে!

শাওনাজ, ঢাক।
০১.০৪.২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০১-০৪-২০২০ ২৩:২৩ মিঃ

সাবলীল সুন্দর উপস্থাপন ।