মেয়েটা থাকে যতক্ষণ
- এস আই তানভী ১৯-০৪-২০২৪

.
এমন কোন দুঃখ-কষ্টের সাহস কিংবা
স্পর্ধা আছে- যা একদণ্ড ছুঁয়ে যাবে আমাকে,
হেঁটে যাবে আমার পাশ দিয়ে?

এমন কোন যন্ত্রণা-হতাশার নামও জানি না,
যা আলপিন সম আঘাত করবে কলিজার
নিরাপত্তা পর্দায়, শুকিয়ে দিবে গলার রস?

এমন কোন অশান্তি কিংবা ক্লান্তির তেজ নেই,
যা মনকে ঝলসাতে পারে, মৃত্যু ছাড়া
এমন কোন অসুখ নেই, যা বিচলিত করতে
পারে কিংবা বিন্দু বিন্দু ঘাম দিয়ে আমার
দেহটাকে একটু শীতল করতে পারে।

তাস' আমার মেয়ে; পরিবারের প্রথম সন্তান,
যতক্ষণ থাকে গা ঘেঁষে এমনই মনে হয়।

'মনে হয়!' না; ওগো সত্যিই, সত্যিই এবং
তিন সত্যি - মাথার উপর আকাশ সম
জঞ্জাল নিয়েও ভালো থাকি, মস্তিষ্কের ভেতর
ঘুন পোকাদের কুটকুট যন্ত্রণার কথাও
থাকে না আর মনে-----।
-----------------
০৩/০৪/১৯ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
০৩-০৪-২০২০ ১০:৩৭ মিঃ

আমার মেয়ে আমার সুখ