আমার মা
- এস আই তানভী ২৬-০৪-২০২৪

.
উজ্জল বর্ণের মসৃণ মুখ,
ঘন কালো কেশের টানটান ভ্রু,
সুউচ্চ নাক, নাকের ক্ষুদ্র ছিদ্রে একটা
ছোট স্বর্ণ- নাক ফুল, প্রশস্ত কপাল,
ঘন কালো লম্বা লম্বা কেশ,
পান চিবানো মুখের হাসি,
দু'ফালি চাঁদের মতো লাল টকটকে
অধর দু'টি বড়-ই চঞ্চল।

ডানে বামে চোখের কালো মণি দুটি'
দুরন্ত বালকের মতো অবিরত চলে–
সব মিলে তাকে খুব সুখী লাগে,
অথচ; তার মতো দুঃখী কেউ নয়, কেননা-
বিশাল পৃথিবী তার কাছে আলো বিহীন
সাড়ে তিন হাত একটা কবরের মতো।

দৃষ্টিতে তার শুধু অন্ধকার......
----------------------
১১/০৯/২০০৮
কক্ষ নং- ৫, পাথরাজ কলেজ,
বোদা, পঞ্চগড়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
০৪-০৪-২০২০ ২০:৩৬ মিঃ

মা ছাড়া কিছু থাকে না কারো