চোখ আছে আলো নেই
- এস আই তানভী ২৫-০৪-২০২৪

.
সবই আছে তার–
স্বামী-সংসার, একমাত্র ছেলে,
সতীন, সৎ ছেলে - সৎ মেয়ে,
আছে তার বাপের বাড়ি, পিতা-মাতা,
ভাই-বোন, শ্বশুর আর সৎ শ্বাশুড়ি।
আছে দেবর- ননদী, জা'
আছে তার ভাতিজা-ভাতিজি, ভাগ্নে-ভাগ্নি,
আছে সব আত্মীয় স্বজন।

সবার সাথে সে কথা বলে একমনে–
কেউ শুনুক বা না শুনুক; তবুও
বলে সে, তার মনের কথা- ব্যথা- স্মৃতি,
সুখ-দুঃখে ভরা অতীত কাহিনী।

সবাই তাকে দেখতে পায়; শুধু–
সে কাউকে দেখতে পায় না,
কোন কিছুই দেখতে পায় না.....!
---------------------
১১/০৯/২০০৮
লাইব্রেরী কক্ষ, পাথরাজ কলেজ,
বোদা, পঞ্চগড়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Rezaul
০৪-০৪-২০২০ ২২:১৫ মিঃ

অসাধারণ হয়েছে!

Tanvi
০৪-০৪-২০২০ ২০:৩৬ মিঃ

মা, মা, মা