আঁধারের পর আলো আসে
- এস আই তানভী ২৭-০৪-২০২৪

.
দুঃখের মোহনায় সাঁতার কেটে স্বপ্নের শহর বুনি,
কষ্টগুলো ব্যর্থ সব; খেলে শত রঙের ছিনিবিনি।

হতাশার সিঁড়ি বেয়ে উপরে উঠি, যদিও গতি মন্থর
বন্ধুর পথ দেখে দেখে চলে আজ ভয়মুক্ত অন্তর।।

জীবন যুদ্ধে জ্বলতেই এসেছি, যতই জ্বালাও আমায়
হবো না ছাঁই, হবো না অঙ্গার, কোন হিংসার অগ্নি ছোঁয়ায়।।

জীবন যুদ্ধ চালিয়ে যাবো, হারাতে পারবে না আমায়,
যতই জ্বালাবে হিংসার আগুনে, থাকবো সুখের ছায়ায়।।

অকালে হারিয়ে গেছে জননী আমার, দিয়ে গেছে আশীর্বাদ
তাই মনে নেই কোন ভয়, অমানিশার পর আসে পূর্ণিমা রাত।।
---------------
#লিখাঃ ০৪/০৪/১৯ইং
#লিখা_উৎসর্গঃ জনম দুখিনী মা {আগামীকাল (০৬/০৪/১৯ইং) তার ৫ম মৃত্যু বার্ষিকী।) #রাব্বির হাম হুমা কামা রাব্বা ইয়ানি ছাগিরা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
০৫-০৪-২০২০ ০৬:৩৫ মিঃ

মায়ের দোয়া আছে বলেই ভালো আছি আজও