মুত্তাকি সেজে যা
- মাহমুদুল মান্নান তারিফ ২০-০৫-২০২৪

মুত্তাকি সেজে যা
মাহমুদুল মান্নান তারিফ
০৫|০৪|২০২০

চীনের উহানজুড়ে করোনার ডঙ্কা
করোনাকে ঘিরে আজ বিশ্বের শঙ্কা!
মানুষে মানুষে ছুঁয়ে করোনার যুদ্ধ
তার ভয়ে জনগণ বাড়িঘরে রুদ্ধ!

খেয়ে লোক শতশত, ইটালিতে পৌঁছে
জনতারে তাড়াচ্ছে করোনার ফৌজে।
নেইনেই করোনার লাঠিসোটা বন্দুক
শেষমেশ মানুষেরা বেছে নিলো সন্দুক!

করোনার ভয়ে হলো রোমবাসী পেরেশান
লাশের মিছিল চলে স্বজনেরা ফেরে চান!
তারপর করে নিলো আচমকা হামলা
করোনার 'পরে দেবে স্পেনিশরা মামলা!

মার্কিন আদালতে আলোচনা চললো
পরমাণু হামলার কথা কেউ বললো!
করোনারা পৌঁছিলো প্লেনচড়ে ফ্রান্সে
ক'দিনেই ঝরে গেলো শতশত প্রাণ যে।

এবারও করোনারা নায়ে নয় বিমানে
ধ্বংসের ডাক দিয়ে শিয়াদের ইরানে।
কী করে যে পৌঁছেছে, বহুদূর কানাডা!
তবে কিরে এসে যাবে দাজ্জাল কানা টা।

দেশেদেশে শুরু হলো করোনার বিস্তার
নেই কিরে জগতের মানুষের নিস্তার!
কপাল ঠেকিয়ে করো আল্লা'কে সেজেদা
তাওবার দ্বার খোলা মুত্তাকি সেজে যা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।