মায়ের জন্য মোনাজাত
- এস আই তানভী ২৩-০৪-২০২৪

.
মাওলা তোমার দরবারে আমি করছি মোনাজাত
জনম দুখী মাকে আমার দিও-গো জান্নাত।

বছর দুয়েক আগে সে যে চলে গেছে হায়
তিন টুকরো সাদা কাপড় অঙ্গে তে জড়ায়।

জনম ভরে আমার তরে কেঁদেছিল হায়
সারে তিন হাত মাটি ছাড়া কিছুই নাই পায় ।

তোমার দয়ার নেই যে শেষ, তুমি অসীম জানি
মুছে দিও আমার মায়ের সকল দুঃখ গ্লানি ।

জীবন ভরে এ জগতে পেয়ে গেছে যাতনা
মাওলা তুমি পরপারে কষ্ট তারে দিও না।

কত কষ্ট করল যে মা শুধু আমার জন্য
সেই মাকে জান্নাত দিয়ে করে দিও ধন্য--

তোমার কাছে মায়ের জন্য দোয়া ছাড়া আর
করার মত কিছু নাই শোন মাওলা আমার।

এই অধমের দোয়াটুকু কবুল করো তুমি,
ওগো অন্তর্যামী
জনম দুখী মাকে আমার করিও ক্ষমা
দিও একটু জান্নাতি ভূমি ।।
-----------------------
০৫/০৪/১৬ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
০৬-০৪-২০২০ ০৭:৪৬ মিঃ

মা---