বনিকের দেশে
- এ কে সরকার শাওন - চেয়ার ও চোর ২৫-০৪-২০২৪

২৪ ঘন্টায় শুধু মাত্র ৩৫ জন!
তিনের বারগুন হতে
এখনও এক বাকী!
প্রতি ঘন্টায় মাত্র দেড়জন
দুইয়ের কম সেকি!

নতুন মৃত তো মাত্র ৩ জন!
তা নিয়ে কেন এতো মিছে অনুরণ!
কারখানা ও মৃত্যু চলুক পাশাপাশি ।
জনগন সে কোন ছাই!
বনিকের ব্যবসা ও
প্রফিট হলেই খুশী!

আমার চোখ ফেটে
কেন আসে জল?
কেন বহে না তীব্র রক্ত স্রোত!
আমি তো আর মানুষ নই
অভিশপ্ত দানবের আজ্ঞাবহ দূত!

তোরা ব্যবসা করে যা
মানুষের রক্তপান করে!
আমরা চলি যমের বাড়ি
তোদের পিপাসা মিটাবার তরে!

বনিক আমলা বনিক মন্ত্রী
বনিক এম পি শাস্ত্রী সেপাই!
বনিক বাচঁলে দেশ বাচবে
সেটা বুঝতে হবে ভাই!

গরীব কাঙালের কেউ নাই,
চারিপাশে মুখোশে হায়েনা!
বড় বড় বুলিতে পারদর্শী সবে
বনিকের দেশে
গরীবের কেউ হয়না! ০৬ এপ্রিল ২০২০ শাওনাজ, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৬-০৪-২০২০ ১৫:৪৭ মিঃ

। আমরা বোকা লতা পাতা খাই । আল্লাহ যেন সব বিপদ হতে দুরে রাখে।