পুরাতন ছবি
- এ কে সরকার শাওন - আপন-ছায়া ২৫-০৪-২০২৪

পুরানো ছবিতে আজ আর
হয়তোবা যাবে না চেনা!
সময়, বেশ, পরিবেশ বদলেছে,
বন্ধুত্ব অটুট আছে এই সান্তনা!

উনিশ আশি থেকে আজ বিশ বিশ
মহাকালে চল্লিশ খুঁজে নাহি পাই!
সময় তরীটি যবে পিছনে ভাসাই
কল্পিত কথা-কাব্যে নিজেকে হারাই!

বাঁধনহারা জীবন নদীতে
ছিল খরস্রোতা নব -যৌবন!
বারো-মাসি বাহারী ফাগুনে
পরিপূর্ণ আবেগী তনুমন!

ডানা মেলে ছুটেছিনু
কতনা অচেনা প্রান্তরে!
সবকিছু আকড়ে আছে
আজো দু'নয়ন জুড়ে!

সোনালী স্মৃতিকণাগুলি
যতনে থাক হৃদয়ের অন্তঃপুরে!
নতুন দৃষ্টি দেই সন্মুখ রণে
এখনও যেতে হবে দূরে বহুদূরে!

যেখানেই যত দূরে থাকো
দিনাতিপাত করো সাবধানে!
জন্মদিনের নিরন্তর শুভেচ্ছা
বন্ধুবরেষু তুমি লহ খুশী মনে!


উৎসর্গঃ বন্ধুবরেষু জাহাঙ্গীর আলম
০৬ এপ্রিল ২০২০
শাওনাজ, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।