স্বপ্ন দেখি
- এস আই তানভী ১৬-০৪-২০২৪

.
প্রকাশ্যে ওরা আমাকে দংশন করে
বারবার দংশিত হয়ে ফিরে আসি ঘরে,
ওরা যখন আমাকে আনন্দে দংশন করে-
পাথর চোখে চেয়ে থাকি আর অন্তরে!
অসহনীয় ব্যথার স্রোত অনুভব করি,
তবু নিরব থাকি- বিষে ধরফর করি।।

মাঝে মাঝে মনে হয়, ওদের প্রতিটি আঘাতের
ধারালো জবাব দেই- হাতে তুলে কুঠার,
ছুটে যাই ওদের সামনে, ভেঙে ফেলি সব দাঁত।
প্রবল ইচ্ছে করে- ওদের অস্তিত্ব এ মাটির বুকে
চিরতরের জন্য আপন হাতে চাপা দিতে।।

আমি বড্ড অসহায়, কোন কিছুই করতে পারি না
শুধু স্বপ্ন দেখে হৃদয়ের সব বেদনা
ভুলে যাবার চেষ্টা করি দিন রাত অবিরত,
স্বপ্ন দেখি- এ নিশি ধরার বুকে যার অনাগত,
এখনো মায়ের গর্ভেই যাদের বসবাস, তারা
মায়ের গর্ভেই প্রস্তুত হচ্ছে, দিচ্ছে মহড়া-
আমার মতো অসহায় মানুষদের মুক্তির আন্দোলনের,
আর অত্যাচারীর অস্তিত্ব একেবারেই মুছে ফেলার।।

স্বপ্ন দেখি - অনাগতরা আসলেই যুদ্ধ হবে,
গোটা পৃথিবী রক্তে লাল হবে,
এই জঘন্য রাজ্যের সদস্য যারা,
নির্দয়, নিঠুর ভাবে রক্ত শুষে যারা
ছাড় পাবে না কেউ তারা।
------------------
২০/০৩/০৮ইং

(ডায়েরি থেকে)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Dojieb
০৭-০৪-২০২০ ০৮:০২ মিঃ

ভালো লিখেছেন

Tanvi
০৭-০৪-২০২০ ০৭:৪৯ মিঃ

সব হিসেব হবে একদিন