এসো রে মুসলমান, নামাজে দাঁড়াই
- এস আই তানভী ২৭-০৪-২০২৪

.
ওগো জনাব, আপনি কি মুসলমান?
যদি "হ্যাঁ", তবে আপনারই তরে এই গান।
আজ জুমাবার, যখনি শুনবে মসজিদ হতে আসছে ভেসে
মুয়াজ্জিনের কণ্ঠে মধুর আজান, হৃদয় নিংড়ানো সুরাবেশে-
চাকরী-বাকরী, ব্যবসা-বাণিজ্য, হাট-ঘাট, ক্ষেত-খামাড়,
হওনা তুমি ডাক্তার ইঞ্জিনিয়ার, তাঁতি-কুমার, কামাড়
হিয়ালীপনা-অলসামী, মায়ার খেলা নগদে সব মেরে,
যত্নের সাথে গোসল করে, পরিষ্কার-পরিচ্ছন্ন কাপড় পরে
আতর-গোলাপ মেখে এসো রে মুসলমান মসজিদ ঘরে
মনটারে শান্ত করে একটু বসো তুমি হেদায়েতের তরে।
.
হিসাব কি জানা আছে তোমার- দমে দমে কত করেছো পাপ,
অফুরন্ত সময় ধরে ভোগিতে হবে যে তারই তাপ,
সুদ-ঘুষ, লেনা-দেনা, মিথ্যে আলাপনা, মদ-জুয়া আর জেনা
নামাজ-রোজা ভুলে থাকা, মাওলার হুকুম না মানা
অসহায়-এতিমের উপরে জোর-জুলুম, অন্যের হক মারা,
বেজার হয়ে আছে তোমার উপর পিতা-মাতা, গুরুজনেরা।
.
এসো রে মুসলমান, নামাজে দাঁড়াই
পাঞ্জেগানা নামাজ পড়ে নয়নজলে ক্ষমা চাই,
মাওলা আমার দয়ার ভান্ডার, রহমানুর রাহিম,
তিনি আমার রিযিকদাতা, গফফারুর রাহিম।
---------------------
০৭/০৪/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
০৯-০৪-২০২০ ১২:৫১ মিঃ

নামাজ শ্রেষ্ঠ কাজ