শেষ বিকেলের প্রেমিক
- এস.এম. আরিফ ০৯-০৫-২০২৪

বিকেল হয়ে এসেছে
দাঁড় কাকগুলি ভরা পেটে বাড়ি ফিরছে,
অথচ জীর্ণশীর্ণ বৃদ্ধের শ্বাস ঘন হয়ে উঠেছে।
নাদুসনুদুস একজোড়া কুকুরের প্রভু উনি।

ভিক্ষের চালে পোষে ভালোবাসা
নিজের পেটে জ্বলে আগুন।
মন-ফাগুনে পাগল হওয়া সেই যুবকটি
আজও মন-ফাগুনের আগুন ধরে রেখেছে।

ভালোবাসা কে যারা সযত্নে পোষে,
কবি তাদের দুঃখ পোষে-
তাদের জন্য প্রেম পোষে -
কবি জন্য সযত্নে আঁকে বর্ণচিত্র।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।